'' সত্যের সাথে শান্তির পথে ''

বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৬

বৌদ্ধধর্ম থেকে তিনজনের ইসলাম ধর্ম গ্রহণ এবং নাস্তিক ''কামাল০৩''(নিক) এর জবাবে।

প্রথম অভিযোগ এবং তিনজন বৌদ্ধের মুসলিম হওয়াঃ


# কামাল০৩
কে বলল প্রমাণ করুন যে, নিজের ইচ্ছায় এবং ইসলামি ধর্ম-দর্শনে মুগ্ধ হয়ে কনভার্ট হয় না? যদি প্রমাণ দিতে না পারেন তাহলে নিজের নিজস্ব বক্তব্য লজিক ছাড়া বলবেন না। আর না পড়ে অজ্ঞ থাকবেন না। আমাদের মোহাম্মদপুরের বাইতুস সালাম মসজিদে আমার সামনে এই শুক্রবার তিনজন বৌদ্ধ থেকে মুসলিম হইছে তা


কুরআন পড়ে এবং ইসলামি ধর্ম-দর্শনে মুগ্ধ হয়েই কনভার্ট হয়েছে এজন্য কেউ তাদের কোনো অর্থ বা ভয় 

দেখানো হয়নি কিন্তু তারা যদি খ্রিষ্টান হতো তাহলে চট্রগ্রামে তাদের ভাতা ব্যবস্থা করত ব্রাদাররা এবং তাদের সেন্ট জোসেফ এবং নটরডেম এর মত বিখ্যাত কলেজেও চাকরির সুযোগ পেত অতি বেতনের যদিও তা কেরানির কিন্তু তারা বুঝেছে দুনিয়া নয় আখেরাতে জান্নাতই চাই।







চিত্রঃ তিনজন কনভার্টেট/রিভার্টেট মুসলিম।তাদের সকলে আমি সহ অভিনন্দন এবং কোলাকোলি করার সময় নিজহাতে তোলা কিছু ছবি।
তারা ইসলামে অনুপ্রাণিতই হয়েছেন দুনিয়া নয় আখেরাত চেয়েছেন আল্লাহ তাদের কবুল করুন আমীন।


দ্বিতীয় অভিযোগ এবং তা খন্ডনঃ

 

# কামাল০৩
ভাই আপনাকে কে বলল যে ইসলাম আগে ছিল না।ছিল ঠিকই কিন্তু তখনকার লোকেরাই শরীয়তে হ্রাস বৃদ্ধি করে বিকৃত করেছিল আর নবী(সা) এর স্ত্রী খাদীজার আপন চাচা তৎকালীন একত্ববাদী খ্রিষ্টে বিশ্বাসী ছিলেন তিনিই তো প্রথম মুহাম্মদ(সা) এর কাছে যে ফেরেশতা আসত তা যে জিব্রাইল এবং মূসা(আ) কাছেও জিব্রাইল আসেন এমনকি এর ভবিষৎ বাণীও তৎকালীন প্রায় অবিকৃত ইনজিল দ্বারা দেন। আর নবী(সা) ও সেই জাহেলী বর্বর যুগেই অত্যন্ত সুচরিত্রের লোক ছিলেন এবং চরম সত্যবাদী আমানতদারও ছিলেন নইলে খাদীজা(রা)র কোন ঠেকা বাজছিল কর্মচারীকে বিয়ে করার আর খাদীজা(রা) তার চরিত্রের পরীক্ষাও নিয়েছেন ক্রিতদাসদ্বারা এটা সবাই জানেই যে সেই ইসলামের শত্রু আবু জাহেলও ওহীর পূর্বে মুহাম্মদ(সা) কে ''আল-আমীন'' ''আল-সাদিক'' বলে ডাকত এবং টাকাও জমা রাখত যা মক্কায় হিজরতের সময় আলী কে ঘরে রেখে যান মুহাম্মদ(সা) তা ফেরত দেয়ার জন্য এমন দয়ার চিহ্ন খুবই বিরল নেই ই বলতে গেলে। এত সত্যবাদী লোক চল্লিশ বছর পর্যন্ত কোনো মিথ্যা বলে নি তারপরেই একেবারে চরম মির্থুক হয়েযাবেন এটা হতেপারে না আর তিনি নবুয়াতের কথা বলায় তো তাকে তায়েফে এমন মাইর দিছে তা ভাবতেও খারাপ লাগে এই ওহীর সত্যতা বলায় প্রত্যেকেই কষ্টের সম্মুখীন হয়েছে কেউ দুনিয়ায় আত্বিক শান্তি ছাড়া কিছু পায়নি কিন্তু মৃত্যুর পর তাঁরা জান্নাতের অধিকারী হবেন।(ইনশাল্লাহ)

(সহীহ বুখারী, হাদীস নং-৪৫৯০) আর কুরআনেও আল্লাহ ওহীর মাধ্যমে বলেনঃ

''অতঃপর আপনার প্রতি প্রত্যাদেশ প্রেরণ করেছি যে, ইব্রাহীমের দ্বীন অনুসরণ করুন, যিনি একনিষ্ঠ ছিলেন এবং শিরককারীদের অন্তর্ভূক্ত ছিলেন না।নিশ্চয় ইব্রাহীম ছিলেন এক সম্প্রদায়ের প্রতীক, সবকিছু থেকে মুখ ফিরিয়ে এক আল্লাহরই অনুগত এবং তিনি শেরককারীদের অন্তর্ভুক্ত ছিলেন না।ইব্রাহীমের ধর্ম থেকে কে মুখ ফেরায়? কিন্তু সে ব্যক্তি, যে নিজেকে বোকা প্রতিপন্ন করে। নিশ্চয়ই আমি তাকে পৃথিবীতে মনোনীত করেছি এবং সে পরকালে সৎকর্মশীলদের অন্তর্ভুক্ত।তোমরা কি উপস্থিত ছিলে, যখন ইয়াকুবের মৃত্যু নিকটবর্তী হয়? যখন সে সন্তানদের বললঃ আমার পর তোমরা কার এবাদত করবে? তারা বললো, আমরা তোমার পিতৃ-পুরুৌষ ইব্রাহীম, ইসমাঈল ও ইসহাকের উপাস্যের এবাদত করব। তিনি একক উপাস্য।ইব্রাহীম ইহুদী ছিলেন না এবং নাসারাও ছিলেন না, কিক্তু তিনি ছিলেন ‘হানীফ’ অর্থাৎ, সব মিথ্যা ধর্মের প্রতি বিমুখ এবং আত্নসমর্পণকারী(মুসলিম), এবং তিনি মুশরিক ছিলেন না।তারা বলে, তোমরা ইহুদী অথবা খ্রীষ্টান হয়ে যাও, তবেই সুপথ পাবে। আপনি বলুন, কখনই নয়; বরং আমরা ইব্রাহীমের ধর্মে আছি যাতে বক্রতা নেই। সে মুশরিকদের অন্তর্ভুক্ত ছিল না।

তোমরা বল, আমরা ঈমান এনেছি আল্লাহর উপর এবং যা অবতীর্ণ হয়েছে আমাদের প্রতি এবং যা অবতীর্ণ হয়েছে ইব্রাহীম, ইসমাঈল, ইসহাক, ইয়াকুব এবং তদীয় বংশধরের প্রতি এবং মূসা, ঈসা, অন্যান্য নবীকে পালনকর্তার পক্ষ থেকে যা দান করা হয়েছে, তৎসমুদয়ের উপর। আমরা তাদের মধ্যে পার্থক্য করি না। আমরা তাঁরই আনুগত্যকারী।''
(কুরআন)

Hear, O Israel: The LORD our God, the LORD is one.Love the LORD your God with all your heart and with all your soul and with all your strength.(বাইবেল)


অথবা তোমরা কি বলছ যে, নিশ্চয়ই ইব্রাহীম, ইসমাঈল, ইসহাক, ইয়াকুব (আঃ) ও তাদের সন্তানগন ইহুদী অথবা খ্রীষ্টান ছিলেন? আপনি বলে দিন, তোমরা বেশী জান, না আল্লাহ বেশী জানেন?হে আহলে কিতাবগণ! কেন তোমরা ইব্রাহীমের বিষয়ে বাদানুবাদ কর? অথচ তওরাত ও ইঞ্জিল তাঁর পরেই নাযিল হয়েছে। তোমরা কি বুঝ না?বল, ‘আল্লাহ সত্য বলেছেন। এখন সবাই ইব্রাহীমের ধর্মের অনুগত হয়ে যাও, যিনি ছিলেন একনিষ্ঠ ভাবে সত্যধর্মের অনুসারী। তিনি মুশরিকদের অন্তর্ভুক্ত ছিলেন না।(কুরআন)


বলুন, তিনি আল্লাহ এক ও একক, তিনি অমুখাপেক্ষী ,তিনি কাউকে জন্ম দেননি এবং কেউ তাকে জন্ম দেয়নি এবং তার সমতুল্য কেউ নেই।(কুরআন)

আরও বিস্তরিত জানতে দেখুনঃ https://www.amarblog.com/King-Fahim/posts/185151

তবুও অনেক অবিশ্বাসী এখনও বিশ্বাসী হবে না কারণ আল্লাহই তাদের দিয়ে জাহান্নাম পূর্ণ করবেন আর এখন যে তারা আমাদের উপহাস করছে সেদিন রোজ হাশরে পাই পাই শোধ নিব দেখে নিয়েন।(ইনশাল্লাহ্)


আপনাদের নাস্তিকদের সাথে তর্ক বিতর্ক করার সুবিদার্থেঃ 
কুরআনের পেইড অ্যাপস ফ্রীতে নিচে এতে বাংলাসহ সকল ভাষায় কুরআন অনূদিত আছে।আপননি জার্মান ইটালিয়ান ভাষাও পড়তে ও শিখতে পারবেন এর মাধ্যমে যেমন ''Lis Namen denies haren'' জার্মান ভাষা এর অর্থ ''পড় তোমার রবের নামে''।এরকম আরও ইন্টারেস্টিং জিনিস পাবেন এই পেইড অ্যাপস এ যা আমি প্রথমে ডাউনলোড করে আপলোড করেছি এবং আপনাদের ফ্রীতে ডাউনলোড করার সুযোগ দিচ্ছি(অনেকে হয়ত পদ্ধতি জানেন)। 

একটি হাদীস অ্যাপস ফ্রীতে নিচে এতে সকল হাদীস রয়েছে যেমন বুখারী,মুসলিম,আবু দাউদ সার্চ ইন্জিনও রয়েছে আরও বেশ কিছু বইও রয়েছে যেমন কেয়ামতের আলামত,সহীহ নামাজের পদ্ধতি ইত্যাদি।

১ঃঅ্যান্ড্রয়েডের পেইড কুরআন অ্যাপস ফ্রীতে পেতে (এখানে ক্লিক করুন) এবং 
২ঃঅ্যান্ড্রয়েডের অ্যাপস বাংলা সকল হাদীস ফ্রীতে পেতে (এখানে ক্লিক করুন) অথবা ভাইয়েরা বাজার থেকে কিনে কুরআন এর বাংলা অনুবাদ পড়ুন আর ওযু জরুরী নয় কুরআন স্পর্শ করতে কিন্তু আপনি ওযু করলে, না করব না, যেভাবেই হোক পড়েন।




ট্যাগসমূহঃ #ইসলামগ্রহণ, #মুসলমান হওয়া, #বৌদ্ধ থেকে মুসলিম, #নওমুসলিম, #বৌদ্ধধর্ম থেকে ইসলামগ্রহণ, #পরিবারের ইসলামগ্রহণ,;
লোকেশন: Bangladesh

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ মন্তব্য করার জন্য।
যাযাকাল্লাহু খাইরান (আল্লাহ আপনাকে উত্তম পুরষ্কার দান করুক)

Message

এখান থেকে কপি পেষ্ট করার অনুমতি দেয়া হলো আমার নাম ও এই ব্লগের রেফারেন্স সহ কারণ ইসলাম প্রচারই উদ্দশ্য।

Copyright © King Fahim Published By Blogger Templates20 | Powered By Blogger

Design by Anders Noren | Blogger Theme by NewBloggerThemes.com