'' সত্যের সাথে শান্তির পথে ''

বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৬

যারা নাস্তিকদের সাথে বেশি তর্ক বিতর্ক করতে চায় তাদের জন্য এই পোষ্টঃ


আল্লাহ বলেনঃ ''আর কোরআনের মাধ্যমে তোমাদের প্রতি এই হুকুম জারি করে দিয়েছেন যে, যখন আল্লাহ তা’ আলার আয়াতসমূহের প্রতি অস্বীকৃতি জ্ঞাপন ও বিদ্রুপ হতে শুনবে, তখন তোমরা তাদের সাথে বসবে না, যতক্ষণ না তারা প্রসঙ্গান্তরে চলে যায়। তা না হলে তোমরাও তাদেরই মত হয়ে যাবে। আল্লাহ দোযখের মাঝে মুনাফেক ও কাফেরদেরকে একই জায়গায় সমবেত করবেন।''[আন নিসা ১৪০]

অর্থাৎ নাস্তিকদের সকল কথা শুনা যাবে না এবং সকল কথার জবাব দেওয়ারও প্রয়োজন নেই কারণ আপনি নিজে জবাবে ব্যর্থ হলে (যদিও অন্য মুসলিম বা আলেমরা উত্তর জানেন) তখন নিজেকেও নাস্তিক বানাতে পারেন বা বিভ্রান্তে পরতে পারেন । যদিও আল্লাহ অন্যত্র বলেনঃ ''আপন পালনকর্তার পথের প্রতি আহবান করুন জ্ঞানের কথা বুঝিয়ে ও উপদেশ শুনিয়ে উত্তমরূপে এবং তাদের সাথে বিতর্ক করুন পছন্দ যুক্ত পন্থায়। নিশ্চয় আপনার পালনকর্তাই ঐ ব্যক্তি সম্পর্কে বিশেষ ভাবে জ্ঞাত রয়েছেন, যে তাঁর পথ থেকে বিচ্যুত হয়ে পড়েছে এবং তিনিই ভাল জানেন তাদেরকে, যারা সঠিক পথে আছে।''[নাহল ১২৫] তাই পর্যাপ্ত পরিমাণে তর্ক করতে হবে।

তিনি আরও বলেনঃ 
''নিশ্চিতই যারা অবিশ্বাসী কাফের হয়েছে তাদেরকে আপনি সতর্ক করুন আর নাই করুন তাতে কিছুই আসে যায় না, তারা ঈমান আনবে না।তারা বধির, মূক ও অন্ধ। সুতরাং তারা ফিরে আসবে না।''[সুরা বাকারা ৬-১৮] অর্থ্যাৎ একদুইবার বলার পরে ইমান না আনলে আর আমাদের দোষ নেই আল্লাহই ভালো জানেন।

তিনি আরও উল্লেখ করেনঃ
''যারা অবিশ্বাসী তারা বিশ্বাসীদেরকে উপহাস করত(দুনিয়াতে)। যারা অবিশ্বাসী,তারা যখন তাদের পরিবার-পরিজনের কাছে ফিরত, তখনও হাসাহাসি করে ফিরত।আর যখন তারা বিশ্বাসীদেরকে দেখত, তখন বলত, নিশ্চয় এরা বিভ্রান্ত।অথচ তারা বিশ্বাসীদের তত্ত্বাবধায়করূপে প্রেরিত হয়নি। আজ (হাশরে) যারা বিশ্বাসী, তারা কাফেরদেরকে উপহাস করছে।সিংহাসনে বসে, তাদেরকে অবলোকন করছে,অবিশ্বাসীরা যা করত, তার প্রতিফল পেয়েছে তো?'' [সুরা আল মুতাফ্ফিফীন ২৮-৩৬]

অর্থ্যাৎ তাদের যত ইচ্ছা উপহাস করতে দিন হাশরে আমরা তা ফেরত নিব(ইনশাল্লাহ)। ভাই আমি ভয় করছি নাস্তিকদের সাথে কথা বলতে বলতে আপনার ইমান না হরণ হয় তাই তাদের সকল কমেন্টের রিপ্লাই দিয়েন না যে গুলো আপনি ভালো উত্তর দিতে পারবেন তা ব্যাতীত(আল্লাহু আলম)। আরও ভালোভাবে ও বিস্তারিতভাবে বুঝতে মুফতি মেনক 'ইন্টারন্যাশনাল মুফতি' তার এই সম্পর্কে লেকচার শুনতে পারেন লিংকঃ


See video 


আপনাদের তর্ক বিতর্ক করার সুবিদার্থেঃ 
কুরআনের পেইড অ্যাপস ফ্রীতে নিচে এতে বাংলাসহ সকল ভাষায় কুরআন অনূদিত আছে।আপননি জার্মান ইটালিয়ান ভাষাও পড়তে ও শিখতে পারবেন এর মাধ্যমে যেমন ''Lis Namen denies haren'' জার্মান ভাষা এর অর্থ ''পড় তোমার রবের নামে''।এরকম আরও ইন্টারেস্টিং জিনিস পাবেন এই পেইড অ্যাপস এ যা আমি প্রথমে ডাউনলোড করে আপলোড করেছি এবং আপনাদের ফ্রীতে ডাউনলোড করার সুযোগ দিচ্ছি(অনেকে হয়ত পদ্ধতি জানেন)।

একটি হাদীস অ্যাপস ফ্রীতে নিচে এতে সকল হাদীস রয়েছে যেমন বুখারী,মুসলিম,আবু দাউদ সার্চ ইন্জিনও রয়েছে আরও বেশ কিছু বইও রয়েছে যেমন কেয়ামতের আলামত,সহীহ নামাজের পদ্ধতি ইত্যাদি।


১ঃঅ্যান্ড্রয়েডের পেইড কুরআন অ্যাপস ফ্রীতে পেতে (এখানে ক্লিক করুন) এবং
২ঃঅ্যান্ড্রয়েডের অ্যাপস বাংলা সকল হাদীস ফ্রীতে পেতে (এখানে ক্লিক করুন) অথবা ভাইয়েরা বাজার থেকে কিনে কুরআন এর বাংলা অনুবাদ পড়ুন আর ওযু জরুরী নয় কুরআন স্পর্শ করতে কিন্তু আপনি ওযু করলে, না করব না, যেভাবেই হোক পড়েন।




ট্যাগঃ #নাস্তিকদের সাথে তর্ক, #নাস্তিকদেরকে দাঁত ভাঙ্গা জবাব, #নাস্তিকদের সাথে তর্ক করার মূলনীতি, #মুসলিমদের আশার বাণী,#কাফের অবিশ্বাসীদের পরিণাম, #নাস্তিকদের পরিচয়, #নাস্তিকদের সাথে বিতর্ক, #নাস্তিকের সাথে তর্ক জয়ের পদ্ধতি, #নাস্তিকদের তর্কে জয়ী হওয়া, #নাস্তিকদের বোকা বানানো, #নাস্তীদের হারানো, #ইসলামী যুক্তিবিদ্যা, #যুক্তিদিয়ে নাস্তিকের হারানো, #নাস্তিকদের সঙ্গে বাহাস, #বহাস, #বহাসের জেতার পদ্ধতি।
লোকেশন: Bangladesh

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ মন্তব্য করার জন্য।
যাযাকাল্লাহু খাইরান (আল্লাহ আপনাকে উত্তম পুরষ্কার দান করুক)

Message

এখান থেকে কপি পেষ্ট করার অনুমতি দেয়া হলো আমার নাম ও এই ব্লগের রেফারেন্স সহ কারণ ইসলাম প্রচারই উদ্দশ্য।

Copyright © King Fahim Published By Blogger Templates20 | Powered By Blogger

Design by Anders Noren | Blogger Theme by NewBloggerThemes.com